আইডিইবি’র উদ্ভাবিত রোবটের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী

4518 2018-09-16 TVET
Naima Yasmin

Naima Yasmin
Contributor

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) ২২তম জাতীয় সম্মেলন উদ্বোধনের সময় আইডিইবি’র উদ্ভাবিত একটি রোবটের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে শনিবার সকাল ১০টার দিকে জাতীয় পতাকা উত্তোলন শেষে বেলুন এবং পায়রা উড়িয়ে তিন দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন ঘোষণা প্রধানমন্ত্রী। এ সময় রোবটটির সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী ।

শেখ হাসিনা রোবটকে প্রশ্ন করেন হোয়াট ইজ ইয়োর নেম, হাউ আর ইউ এবং হোয়াট ইজ দ্যা নেম অব দ্য ফাদার অব দ্য নেশন। রোবটটি উত্তরে বলে, মাই নেম ইজ মি. টিভেট। দ্বিতীয় প্রশ্নের উত্তরে মি. টিভেট বলে ফাইন। শেষ প্রশ্নের জবাব রোবটটি উত্তর দেয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইজ ফাদার অব দ্য নেশন। 

 

ছবিঃ আইডিইবি'র উদ্ভাবিত বাংলাদেশের প্রথম মানুষ রোবট মি. টিভেট।  

এবারের সম্মেলনের প্রতিপাদ্য বিষয় ‘টেকনিক্যাল ভোকেশনাল এডুকেশন ট্রেইনিং’। শনিবার শুরু হওয়া এ সম্মেলনে আজ ১৬ সেপ্টেম্বর ও ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলছে পলিটেকনিকের শিক্ষার্থীদের উদ্ভাবিত দেশের ৫৬টি জাতীয় বিভিন্ন সমস্যা সমাধানের জন্য উদ্ভাবিত প্রজেক্ট প্রদর্শনী  " আইডিইবি ইঞ্জিনিয়ারিং ইনোভেশন এক্সপো ১৮" ।

 

"আইডিইবি ইঞ্জিনিয়ারিং ইনোভেশন এক্সপো ১৮" সবার জন্য উন্মুক্ত করা হয়েছে। 

টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল এডুকেশন অ্যান্ড ট্রেনিং (টিভিইটি) বিষয়ক লিখা পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। চাকরি ও ক্যারিয়ার বিষয়ক আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিনঃ fb.com/engrjobs.bd 

  

Leave you comments here

  
Similar Post for You

Hotjobsbd সম্পর্কিত চাকরির তথ্য পেতে নিচের পেজে লাইক দিন

বিভাগসমুহ



Copyright © 2012-2017, Hotjobs. Developed by YOUTHFIREIT.