দক্ষতা উন্নয়নে আইডিইবি ও এফবিসিসিআই সমঝোতা চুক্তি

5660 2017-07-28 TVET
Naima Yasmin

Naima Yasmin
Contributor

কৃষি প্রকৌশল, বাণিজ্য, তথ্য-প্রযুক্তিসংশ্লিষ্ট সেবাখাত এবং প্রকৌশল ও প্রযুক্তির সব স্তরে আত্মনির্ভরশীলতা সৃষ্টি, অপ্রচলিত খাতে উদ্যোক্তা তৈরি, চাকরির সুযোগ সৃষ্টি এবং সক্ষমতা ও দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এক সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।

বৃহস্পতিবার এফবিসিসিআই থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার ২৬ জুলাই আইডিইবি ভবনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে এফবিসিসিআই মহাসচিব মীর শাহাবুদ্দিন মোহাম্মদ ও আইডিইবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান স্মারকে স্বাক্ষর করেন।

২৭-২৯ জুলাই তারিখে আইডিইবির আয়োজনে স্কিলস ফর দ্য ফিউচার ওয়ার্ল্ড অব ওয়ার্ক অ্যান্ড টিভিইটি ফর গ্লোবাল কম্পিটিটিভনেস শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন উপলক্ষে গতকাল এ স্মারকটি স্বাক্ষরিত হয়। এ সময় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারকের আলোকে এফবিসিসিআই ও আইডিইবি কারিগরি ও ভোকেশনাল শিক্ষার ওপর প্রশিক্ষণ এবং শিল্প, ব্যবসা-বাণিজ্য, কৃষি, পর্যটন, মানবসম্পদ উন্নয়ন ও যোগাযোগ খাতে একে অপরকে সহায়তা করবে। এছাড়াও উভয় প্রতিষ্ঠান শিল্প ও বাণিজ্যের উন্নয়নে তথ্য বিনিময়, সমীক্ষা পরিচালনা ও গবেষণা চালাবে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃস্পতিবার সকালে স্কিলস ফর দ্য ফিউচার ওয়ার্ল্ড অব ওয়ার্ক অ্যান্ড টিভিইটি ফর গ্লোবাল কম্পিটিটিভনেস শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন করেন। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এ সম্মেলনের কো-পার্টনার।

টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল এডুকেশন অ্যান্ড ট্রেনিং (টিভিইটি) বিষয়ক পরবর্তি পর্বের লিখা পড়তে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। চাকরি ও ক্যারিয়ার বিষয়ক আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিনঃ fb.com/engrjobs.bd 
 

  

Leave you comments here

  
Similar Post for You

Hotjobsbd সম্পর্কিত চাকরির তথ্য পেতে নিচের পেজে লাইক দিন

বিভাগসমুহ



Copyright © 2012-2017, Hotjobs. Developed by YOUTHFIREIT.