সাত শতাধিক প্রযুক্তিপ্রেমী অংশগ্রহণে ডুয়েট টেকফেস্ট-২০১৭ অনুষ্ঠিত।

3638 2017-07-16 Skills Competition
Naima Yasmin

Naima Yasmin
Contributor

জাতীয় পর্যায়ে প্রকৌশল-প্রযুক্তি ও উদ্ভাবনে শিক্ষার্থীদের উৎসাহিত করার লক্ষ্যে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এ গতকাল দিনব্যাপি অনুষ্ঠিত আন্তঃ বিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা ‘ডুয়েট টেকফেস্ট-২০১৭’ উৎসব শেষে বিভিন্ন ইভেন্টের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রতিযোগিতায় রেস অব ভিক্টরিতে চ্যাম্পিয়ন হয় ডুয়েটের ‘ডুয়েট রাইজিং স্টারস্’ দল, স্পীড ব্যাটেলে চ্যাম্পিয়ন হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ডিইউ পোলারিস’ দল, প্রোজেক্ট সোকেসে চ্যাম্পিয়ন হয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির ‘মাল্টিপারপাস ড্রোন’ দল। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ওয়ারিয়র্স অব ড্রোন’ দল চ্যাম্পিয়ন হয় টেকনোলজি আইডিয়ায় এবং ইঞ্জিনিয়ারিং অলিম্পিয়াডে প্রথম স্থান অধিকার করেন ডুয়েটের মো. রাকিবুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে ডুয়েটের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ এবং ডুয়েট রোবটিক্স ক্লাবের যৌথ আয়োজনে ইইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. রাজু আহমেদের সভাপতিত্বে পুরস্কার বিতরণ করেন উপাচার্য (রুটিন দায়িত্বে) অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম। এছাড়া অনুষ্ঠানে সকল অনুষদের ডীন ও অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

এই প্রযুক্তি উৎসবে মোট ৫টি বিভাগে দেশের ৩৫ টির বেশি বিশ্ববিদ্যালয়ের সাত শতাধিক প্রযুক্তিপ্রেমী অংশগ্রহণ করে। এ সব ইভেন্টে চ্যাম্পিয়ন বাদেও রেস অব ভিক্টরিতে প্রথম রানার আপ হয় ডুয়েটের ‘ডুয়েট রোবো জিব্যাক’ দল ও দ্বিতীয় রানার আপ হয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘রোবো সেপিয়েন্স’ দল, স্পীড ব্যাটেলে প্রথম রানার আপ হয় ডুয়েটের ‘ডুয়েট এমএইচকে’ দল ও দ্বিতীয় রানার আপ হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ডিইউ সেপটিকন্স’ দল, প্রোজেক্ট সোকেসে প্রথম রানার আপ হয় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ‘র্ফাম ইন এভরি হোম’ দল ও দ্বিতীয় রানার আপ হয় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ‘সিকিরিউড ইউ’ দল। এছাড়া ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলোজির ‘টেকনোক্রেটস’ দল প্রথম রানার আপ ও ‘ইকুইলিব্রিয়াম’ দল দ্বিতীয় রানার আপ হয় টেকনোলজি আইডিয়া প্রতিযোগিতায়। এছাড়া ইঞ্জিনিয়ারিং অলিম্পিয়াডে দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন যথাক্রমে ডুয়েটের মো. পারভেজ ও সুজন আহমেদ।

এবারে রেস অব ভিক্টরিতে ৫৫ হাজার ও স্পীড ব্যাটেলে ৩০ হাজার টাকাসহ মোট এক লক্ষ ২৩ হাজার টাকার পুরস্কার বিতরণ করা হয়। আজ সকাল ৯ টায় উদ্ভোধন অনুষ্ঠানের মাধ্যমে উৎসব শুরু হয়ে দিনব্যাপি বিভিন্ন ইভেন্ট চলতে থাকে। পরে সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উৎসবে রেস অব ভিক্টরিতে চ্যাম্পিয়ন দলের মো. আলাউদ্দিন বলেন, আমরা ডুয়েট-টেকফেস্ট-২০১৭-এর রেস অব ভিক্টরিতে বিজয়ী হয়ে খুবই আনন্দিত ও অনুপ্রাণিত হয়েছি। আর ভবিষ্যতে আন্তর্জাতিক কোন উৎসবে বিজয়ী হবো বলে আশা করছি।

সুষ্ঠুভাবে উৎসব অনুষ্ঠিত হওয়ায় সকল অংশগ্রহণকারী ও স্বেচ্ছাসেবকসহ উপস্থিত সকলকে ইইই বিভাগ এবং ডুয়েট রোবটিক্স ক্লাবের পক্ষ থেকে অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ইইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. রাজু আহমেদ।
উল্লেখ্য, প্রতিবছর উৎসবটি আয়োজনের লক্ষ্য নিয়ে এই টেকফেস্টের যাত্রা শুরু হল। এবারে গত ১০ জুন পর্যন্ত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণের জন্য নিবন্ধন করেন।

স্কিলস কম্পিটিশন, চাকরি ও ক্যারিয়ার বিষয়ক আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিনঃ fb.com/engrjobs.bd 

  

Leave you comments here

  
Similar Post for You

Hotjobsbd সম্পর্কিত চাকরির তথ্য পেতে নিচের পেজে লাইক দিন

বিভাগসমুহ



Copyright © 2012-2017, Hotjobs. Developed by YOUTHFIREIT.